Microworkers থেকে কাজ করে মাসে ইনকাম করুন $50-$100

make money online

ফ্রিল্যান্সিং করে কাজ করার কথা আমরা অনেকেই শুনেছি কিন্তু সত্যি কথা হচ্ছে নতুন ফ্রিল্যান্সার হলে সফলতা পেতে কিছু সময় লাগে । কারণ, এসবসাইটে একটি কাজের জন্য অনেকেই বিড/আবেদন করেন। বায়ার শুধুমাত্র একজনকে নির্বাচিত করেন। এক্ষেত্রে নুতন ফ্রিল্যান্সারদের কাজ পেতে বেশকিছুদিন অপেক্ষা করতে হয়। অনেকে ধৈর্য হারিয়ে ফ্রিল্যান্সিং ছেরে দেন। (অবশ্য সঠিক গাইডলাইন ও আন্তরিকপ্রচেষ্টা থাকলে এসব সাইটেও সফল হওয়া সম্ভব) অনেকেই আবার মনে মনে ভাবেন ইস্, যদি বিড ছাড়াই কাজ পাওয়া যেত !!! আপনাদের সামনে এমনইএকটি মার্কেটপ্লেস সম্পর্কে বলব, যেখানে কাজ পেতে কোন বিড করতে হয় না।

যে কোন মূহু্র্তে ফ্রি রেজিস্ট্রেশন করে কাজ শুরু করে দিতে পারেন। উপরোন্ত, উক্ত সাইটে সাইন আপ করলেই পাবেন ১ ডলার। সাইটটির নাম microworkers এটি অত্যন্ত নির্ভরযোগ্য একটি সাইট। বাংলাদেশের অনেকেই এ সাইটে সফলতার সাথে কাজ করে হাতে টাকাও পেয়েছে। সাইটের কাজগুলো ছোট ছোট ও খুবই সহজ। ডাটা এন্ট্রি টাইপের কাজ। খুবই অল্প সময়ে আপনি উপার্জন করতে পারেন ভাল পরিমান কিছু অর্থ, যা আপনাকে লক্ষ লক্ষ টাকা এনে দিতে না পারলেও যারা নুতন ফ্রিল্যান্সার, এখনও কম্পিউটারের বিভিন্ন কোর্সে পরিপূর্ণ দক্ষ হতে পারেননি, তারা অনলাইন আয়ের জগতে কিছুটা পদচারণা শুরু করতে পারেন। আর এখানে মোটামুটি পরিশ্রম করলেই আপনার সফলতার সম্ভাবনা .........

নিয়মাবলী :


১. একটি কাজ মাত্র একবার করতে পারবেন, তবে প্রতিদিন পাবেন নতুন নতুন অনেক কাজ।


২. প্রতিটি কাজের সাথে দেয়া থাকবে নির্ধারিত সময়, যে সময়ের মধ্যেই আপনার কাজকে সমাপ্ত করতে হবে।


৩. প্রথমে ৫টি কাজ করে আপনার সফলতা যদি ৭৫% এর নিচে থাকে তবে আপনি ১-৩০ দিনের মধ্যে কাজ করতে পারবেন না।


৪. আয়ের পরিমান ৯ ডলার পূর্ন হলেই চেক, মানিবুকার্স, পেপাল এবং এলার্টপে এর মাধ্যমে টাকা তোলা যায়। এক্ষেত্রে গুগল এ্যাডসেন্সের মত আপনার ঠিকানাকে প্রথমে ভেরিফাই করা হবে একটি পিন নম্বর পাঠানোর এর মাধ্যমে। যা পরবর্তীতে সাইটে জমা দিতে হবে।


৫. টাকা উত্তোলনের সময় চেকের ক্ষেত্রে ৪.৫০ ডলার, পেপালের ক্ষেত্রে ৬%, মানিবুকার্স এবং এলার্টপে পদ্ধতিতে ৬.৫% ফি দিতে হয়।


৬. সাইটে যে কাজ করবে সে Workerএবং যে কাজ দিবে তাকে leader হিসেবে আখ্যায়িত করা হয়।


৭. সাইটে কাজ করতে প্রথমে আপনাকে রেজিষ্ট্রেশন করে করতে হবে। রেজিষ্ট্রেশনের জন্য ক্লিক করুন WWW.microworkers.com ।


কার্যাবলী :


১. লগইন করে সাইটে প্রবেশ করুন।


২. যদি আপনি নতুন ইউজার হন তবে নিউ বাটনে ক্লিক করে নতুনদের জন্য নির্ধারিত কাজগুলো ওপেন করুন।


৩. কাজের বিস্তারিত বর্ননা দেখতে নিচের কাজগুলো থেকে যেকোন একটি কাজে ক্লিক করুন।


৪. এখানে পূর্বে কত জন কাজটি নিয়েছে, কাজটি করতে কত সময় লাগবে, কাজটি সফলভাবে করতে পারলে কত পরিশোধ করা হবে, ইত্যাদি সম্পর্কে শুরুর দিকে বলা হয়েছে।


৫. কিভাবে কাজটি করতে হবে এ সম্পর্কে পুরো ব্যাখ্যা দেয়া হয়েছে “What is anticipated from workers?” অংশে। মূলত এখানে কাজের বিস্তারিত বর্ননা করা হয়েছে, যা ভালভাবে বুঝে কাজটি সমাপ্ত করতে পারব এরকম মনে হলে “I settle for this job ” নিচের অপশনে ক্লিক এর মাধ্যমে কাজটি নেয়া যাবে। “I settle for this job” এখানে ক্লিক করলে একটি ঘর পাওয়া যাবে যেখান কাজের সত্যতার প্রমান সাবমিট করতে হবে। আর এই সত্যতার প্রমানদিতে হবে leader এর ইচ্ছে অনুযায়ী, যেটি সে জানিয়ে দিয়েছে “Required proof that task was finished?” এই অংশে। কাজটি করতে পারব না এমন মনে হলে Not fascinated by this job ক্লিক করে বের হয়ে আসুন।


কাজের ধরন :


১. Signup: এ কাজটি অত্যন্ত সহজ একটি কাজ। এখানে একটি সাইটের ঠিকানা দেয়া থাকবে সেখানে গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে। ব্যাস কাজ শেষ, তবে আমাদের দেশে বেশিরভাগ শেয়ারিং আইপি ব্যবহৃত হয় বলে কাজটি সমাপ্ত করতে সমস্যা হতে পারে। আপনার আইপি দেখে নিন।


২. Twitter: টুইটারে যদি আপনার একটি একাউন্ট থাকে তবে আপনি এক্ষেত্রে কাজ করতে পারবেন। হতে পারে আপনার টুইটার পেজে একটি রিভিউ লিখতে হবে । পাশাপাশি তাদের একটি লিংকও রিভিউ এর মধ্যে দিতে হতে পারে। তবে সবটাই নির্ভর করবে leader এর চাহিদার ওপর।


৩. Blog/Website Owners: আপনার যদি একটি নিজস্ব ওয়েব সাইট থাকে এবং আপনি যদি নির্দিষ্ট বিষয়ের ওপর article লেখার জন্য যোগ্যতা সম্পন্ন হয়ে থাকেন তবে আপনি এ কাজটি খুব সহজেই করতে পারবেন। আর একটি ৫০ শব্দের আর্টিকেল লিখে পেতে পারেন $0.25 – $0.80 ডলার।


৪. Text-link required: এ কাজটি করতেও বেশিরভাগ ক্ষেত্রে নিজস্ব ওয়েব সাইট দরকার হয়ে থাকে। তবে কাজটি অত্যন্ত সহজ। leader এর চাহিদা অনুযায়ী আপনার সাইটে একটি লিংক ব্যবহার করলেই কাজ শেষ। এক্ষেত্রে বেশিরভাগ leader PR1 কিংবা তার ওপরে অবস্থানকৃত সাইট চায়। দেখে নিন আপনার সাইটের পেজ র‌যাংক ক্লিক করুন।


৫. Yahoo Answers: ইয়াহু এর একটি সাইট হচ্ছে ইয়াহু এ্যান্সার। এখানে বিভিন্ন প্রশ্নের এ্যান্সার করে লেভেলকে বৃদ্ধি করা যায়। সাধারনত leader এ কাজের জন্য লেভেল টু আছে এমন ব্যক্তিদের খোঁজ করে। এখানে প্রশ্নের answer এর মধ্যে leader এর নির্দিষ্ট লিংক দিতে বলা হয়।


৬. Forums: এক্ষেত্রে একটি ফোরাম সাইট খুঁজে বের করতে হবে। তবে সাইটের বিষয়বস্তু অবশ্যই leader বলে দিবে। এই সাইটে রেজিষ্ট্রেশন করে তাদের একটি লিংক Signature হিসেবে ব্যবহারকরতে হবে। পাশাপাশি কিছু কমেন্টও লিখতে হতে পারে।



বামদিকে একটু উপরে দেখুন আপনার ফ্রি পাওয়া $১ দেখাচ্ছে এবং তারনিচে লাল রংয়ে লেখা আছে Address not however submitted এবংকন্টাক্ট ডিটেইলস ঘরে শুধু আপনার নাম এবং দেশের নাম আছে। বাকি তথ্য দেওযার জন্য লাল রংয়ের লেখার পাশে Edit Address লেখা লিংকে ক্লিক করুন। পরের পেজটি এড্ড্রেস এডিট করার পেজ। এখানে আপনার পুরো ঠিকানা দিন যেঠিকানায় আপনি চিঠি গ্রহন করতে পারেন। কারন এখান থেকে আয়ের টাকা প্রথম তোলার সময় তারা আপনার ঠিকানায় পিন নাম্বার সহ একটি চিঠি পাঠাবে।

আপনার একাউন্ট রেডি হয়ে গেছে। এবার কাজের সময়। তাই কথা না বাড়িয়ে কাজ শুরু করে দেই-


Available jobs :


আমি আগেই বলেছি সাইটটির আউটলুকিং সাদামাটা। আপনি এর সবকিছু সহজেই বুঝতে পারবেন। অনলাইন আর্নিংয়ে একদম নতুন যারা তারাও এখানে কাজ করতেপারে শুধুমাত্র এর সহজ উপস্থাপনার জন্য। কাজ শুরু করার জন্য accessible jobs মেনুটিতে ক্লিক করুন। এখানে বর্তমানে চলতে থাকা আর আপনার জন্য প্রযোজ্য কাজের একটা লিস্ট আছে।

এই পেজটির প্রথম দিকে বর্তমানে কতটি কাজ আছে তা দেখাচ্ছে। ডান কলামের ছবিটিতে দেখুন ৫৮টি কাজ রানিং আছে বলা আছে। তার নিছে একটা সাবধান বানী আছে যে, আপনি শুধু সেই কাজগুলোই একসেপ্ট করবেন যে কাজ গুলি করা আপনার পক্ষে সম্ভব। এসাইটে আপনার কাজের দুইটি ফলাফল পাওয়া যায়। হয় কাজটিতে আপনি সফল হবেন অথবা আপনার কাজটি ভুল হবে। কাজটি সঠিক ভাবে সম্পন্ন হলে বায়ার আপনাকে সেটিসফাইড মার্ক দিবে আর আপনার একাউন্টে কাজের পারিশ্রমিক যোগ হবে। আপনার কাজটি সঠিক না হলে বায়ার আনসেটিসফাইড মার্ক দিবে। আনসেটিসফাই মার্ক কে আমি বলি লাল কার্ড। আর এরকম তিনটি মার্কপেলে অর্থাৎ তিনটি লাল কার্ড পেলে আপনার একাউন্ট বন্ধ হয়ে যাবে। এবং আপনার উপার্জিত টাকা আর পাবেন না। তাই আপনি বুঝে শুনে কাজ করবেন। শুধু মাত্র যেসকল কাজ আপনি পারবেন সে গুলিইধরবেন। আর এই সাইটথেকে আর্নিয়ের যে ধারনাটি দিলাম তার লক্ষ মাত্রায় পৌঁছার জন্য আপনাকে সব কাজ করার প্রয়োজন হবেনা। আজকে আমার লিস্টে আছে ৫৮টি কাজ। প্রতিদিন গড়ে ৪০ থেকে ৯০+ কাজ থাকে এখানে। কাজের রেট গুলি$০.১০ থেকে শুরু করে $২+ থাকে। আপনি যদি গড়ে দিনে ৩০টা কাজ করেন তাহলে গড়ে সম্ভবত এর রেট পড়বে $০.২৫+ তাহলে আপনি গড়ে দিনে $৭.৫+ করে মাসে $২২৫ ইনকাম করতে পারেন।


অর্থ উত্তোলন :



Microworkers থেকে পেপাল, মানিবুকার্স এবং এলার্টপে পদ্ধতিতে টাকা উত্তোলন করা যায়। অ্যাকাউন্টের ব্যালেন্স ৯ডলারের উপর হলেই টাকা উত্তোলন করা যায়। প্রথম Withdraw করারআবেদনের সময় আপনার বাসার ঠিকানায় চিঠির মাধ্যমে একটি PIN নাম্বার পাঠানো হবে। এই নাম্বারটি পরবর্তীতে সাইটে প্রবেশ করাতে হবে। PIN নাম্বারের চিঠিটি আসতে ২০ থেকে ৪৫ দিন সময় লাগতে পারে।



পরামর্শ :


১. একটি কম্পিউউটার থেকে একটি একাউন্ট করাটাই ভাল।


২. কখনো ৫টি কাজে সফলতার হার ৭৫% এর নিচে নেমে গেলে দু-চার দিন অপেক্ষা করে আবার চেষ্টা করা যেতে পারে।


৩. যে সকল কাজে আইপি এড্রেস দিতেহয় বা এক আইপি থেকে দুবার ব্যবহার করা যাবে না সে সব কাজ না করাই ভাল যেমন: sign up। কারন, আমাদের দেশে টেলিকম এর মাধ্যমে ব্যবহৃত ইন্টারনেট এর আইপি শেয়ারিং করা হয়ে থাকে।



উপরের সকল বিষয়গুলো ভালভাবে বিবেচনা করে যদি কাজ শুরু করেন তবে অবশ্যই একটা ভাল ফলাফল পাবেন।

5 comments:

  1. Withdrawal method
    Maximum you can withdraw
    Fee
    Bank Transfer via Transpay
    Not enough funds
    5.00% + $3.00
    DWolla (USA users only)
    Not enough funds
    6.50%
    Moneybookers (Skrill)
    Not enough funds
    6.50%
    Paypal
    Not enough funds
    7.50%


    alert pay support kore kothay?

    ReplyDelete
  2. mrforhadoficcial.blogspot.com
    visit this site

    ReplyDelete
  3. You should see how my associate Wesley Virgin's autobiography launches in this shocking and controversial VIDEO.

    Wesley was in the military-and shortly after leaving-he unveiled hidden, "MIND CONTROL" secrets that the government and others used to get anything they want.

    As it turns out, these are the exact same tactics tons of celebrities (notably those who "became famous out of nowhere") and elite business people used to become wealthy and famous.

    You probably know how you use less than 10% of your brain.

    Really, that's because the majority of your BRAINPOWER is UNTAPPED.

    Maybe that thought has even occurred IN YOUR own mind... as it did in my good friend Wesley Virgin's mind around seven years back, while riding an unlicensed, beat-up trash bucket of a car with a suspended driver's license and with $3 on his bank card.

    "I'm so fed up with going through life paycheck to paycheck! When will I become successful?"

    You've taken part in those thoughts, am I right?

    Your success story is waiting to be written. You just have to take a leap of faith in YOURSELF.

    Learn How To Become A MILLIONAIRE Fast

    ReplyDelete
  4. Vi amar ekta payment veryfiy account lagbe dite parben?

    ReplyDelete

দয়া করে কেউ আপত্তি জনক মন্তব করবেন না...